Principal Message

                           অধ্যক্ষ মহোদয়ের বাণী

 

আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক গঠিত, পরিচালিত, নিয়ন্ত্রিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ঢাকার ফার্মগেটে অবস্থিত ‘আইডিয়াল কমার্স কলেজ’‘গুণগত শিক্ষায় আধুনিকতা’ এই স্লোগানকে সামনে রেখে ২০০৪ সালে কলেজটি ব্যবসায় শিক্ষা শাখা নিয়ে যাত্রা শুরু করে এবং পরবর্তীতে ২০১৯ সালে একঝাঁক সুদক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন শিক্ষকমÐলী নিয়ে কলেজটিতে বিজ্ঞান শাখা চালু করা হয় । বর্তমানে কলেজটি বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা নিয়ে সফলতার সাথে এগিয়ে যাচ্ছে ।

অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি পর্যন্ত যে সকল শিক্ষার্থী কৃতিত্বের সাথে সফলতা অর্জন করে দেশে এবং দেশের বাহিরে জনস্বার্থে কাজ করে যাচ্ছে- আমার সেই প্রিয় শিক্ষার্থীদের প্রতি রইল আমার প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন । একটি বিষয় আমি গভীরভাবে উপলব্ধি করতে পেরেছি, আগামীর উন্নত বাংলাদেশের নেতৃত্ব প্রদানে উন্নত মানসিকতার, দক্ষ ও শিক্ষিত জনগোষ্ঠী প্রয়োজন । ঠিক সেই লক্ষ্যে ‘আইডিয়াল কমার্স কলেজ’ ব্যবসায় শিক্ষা ও বিজ্ঞান শাখা শিক্ষার্থীদের উপযুক্ত হিসেবে গড়ে তোলার জন্য আমাদের শ্রদ্ধেয় সহকর্মীবৃন্দ ও সম্মানিত অভিভাবকবৃন্দ নিরলস পরিশ্রম করে যাচ্ছেন ।

প্রত্যেক শিক্ষার্থীর মধ্যেই সুপ্ত মেধা লুকায়িত থাকে । সেই মেধা বিকাশের জন্য প্রয়োজন উপযুক্ত পরিবেশ এব ‘আইডিয়াল কমার্স কলেজ’ নিঃসন্দেহে প্রতিটি শিক্ষার্থীর জন্য সেই উপযুক্ত পরিবেশ নিশ্চিত করে ।

শিক্ষার্থীরা ততটাই জানার ও শেখার সুযোগ পায় যতটা তার শিক্ষক জানেন । সে লক্ষ্যে আমাদের নিয়োগকৃত সকল শিক্ষকমÐলী অত্যন্ত মেধাবী, অভিজ্ঞ এবং বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত যাতে তিনি তার পাঠদানের বিষয়টিকে অত্যন্ত সাবলীল ও প্রাঞ্জলভাবে শিক্ষার্থীদেরকে বোঝাতে সক্ষম হন ।

আমরা শুধু প্রাতিষ্ঠানিক রেজাল্টের উপরেই গুরুত্বারোপ করি না, একজন শিক্ষার্থীকে আচার-আচরণ, সময়ানুবর্তিতা, নিয়মানুবর্তিতা, শৃঙ্খলাবোধ সবকিছু অনুশীলনের মাধ্যমে একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলি ।

‘পরিচর্যাতেই প্রাপ্তি’- একটি গাছের চারাকে যদি সঠিকভাবে পরিচর্যা না করা হয় তবে তার থেকে যেমন ভাল ফল পাওয়া সম্ভব নয়, তেমনি একজন শিক্ষার্থীও সঠিক পরিচর্যার অভাবে অনেক সময় ভাল ফলাফল করতে পারে না । আমরা বিশ্বাস করি একজন শিক্ষার্থীর যতটুকু মেধা আছে, ততটুকু মেধাকে যদি যথাযথভাবে পরিচর্যা করা হয় তাহলে তাকে দিয়েও ভাল রেজাল্ট করানো সম্ভব । আমাদের প্রতিষ্ঠান একজন শিক্ষার্থীকে ঠিক সেভাবেই পরিচর্যা করার জন্য বদ্ধপরিকর ।